বাংলার ভোট পরিচালনা করতে রাজ্যে আসছে বিজেপি শাসিত উত্তরপ্রদেশের পুলিশ! নারাজ তৃণমূল

0

কলকাতা: হাতে বাকি মাত্র আর কয়েকটা দিন, আর আগেই ফের বির্তকের ঝড়। নির্বাচনের আগেই খবর এসেছে, বাংলার ভোট পরিচালনার জন্য উত্তরপ্রদেশ থেকে ৩০ কোম্পানি পুলিশবাহিনী আনতে পারে নির্বাচন কমিশন। আর তাতেই নারাজ শাসকদল। শাসকদলের দাবি, “বাংলার নির্বাচনে বিজেপি শাসিত উত্তরপ্রদেশের পুলিশ আনলে তারা বিজেপির হয়ে কাজ করবে।”

ইতিমধ্যেই তৃণমূল সাংসদ ডেরেক ও ব্রায়েন এ প্রসঙ্গে নির্বাচন কমিশনকে চিঠি দিয়ে অভিযোগ জানিয়ে লিখেছেন, “অন্য যে কোনও অ-বিজেপি রাজ্য থেকে পুলিশ আনা হোক। কিন্তু বিজেপি শাসিত উত্তরপ্রদেশ সরকারের পুলিশ এলে পক্ষপাতিত্ব হবে।

এখানেই শেষ নয় তিনি আরও জানান, “আমাদের কাছে তথ্য আছে উত্তরপ্রদেশ থেকে ৩০ কোম্পানি সশস্ত্র রাজ্য পুলিশ আনা হচ্ছে এরাজ্যের নির্বাচনে। আমরা অন্য কোনও অ-বিজেপি রাজ্য থেকে পুলিশ আনার বিরোধী নই। কিন্তু উত্তরপ্রদেশ থেকে পুলিশ আনা হলে আমাদের আপত্তি আছে। উত্তরপ্রদেশ যেহেতু বিজেপি (BJP) শাসিত, এবং সেরাজ্যের মুখ্যমন্ত্রী বিজেপি শাসিত, তাই আমাদের ধারণা সেখান থেকে পুলিশ এলে কমিশনের নিরপেক্ষতা নিয়ে প্রশ্ন উঠতে পারে। আমাদের ধারণা উত্তরপ্রদেশ পুলিশ বিজেপির হয়ে কাজ করবে।”

অন্যদিকে, নির্বাচনের আগে কেন্দ্রীয় সংস্থা ইডি, সিবিআই হেনস্থা করছে তৃণমূল নেতা ও প্রার্থীদের, এই অভিযোগ নিয়ে কমিশনে গেল শাসকদল। তৃণমূলের অভিযোগ, “একই মামলায় জড়িত থাকলেও ডাকা হচ্ছে না বিজেপি নেতাদের।”

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here