কয়লা পাচার কাণ্ডের অভিযুক্ত লালাকে এখনই গ্রেফতার করা যাবে না, নির্দেশ সুপ্রিম কোর্টের

0

নিজস্ব প্রতিবেদকঃ শুরু হয়ে গিয়েছে বিধানসভা নির্বাচনের কাউন্টডাউন। নির্বাচনের প্রাক্কালে ক্ষণিকের স্বস্তি পেল কয়লা পাচার কাণ্ডের অভিযুক্ত অনুপ মাজি ওরফে লালা। বৃহস্পতিবার শীর্ষ আদালত জানিয়েছে, কয়লা পাচার কাণ্ডে মূল অভিযুক্ত অনুপ মাজিকে আগামী ৬ এপ্রিল পর্যন্ত গ্রেপ্তার করা যাবে না।

পশ্চিমবঙ্গে কয়লা পাচার কাণ্ডে সিবিআই তদন্ত নিয়ে কয়েকদিন আগে সুপ্রিম কোর্টে মামলা করেছিল অনুপ মাজি। তার আইনজীবী এই মামলায় সিবিআইয়ের তদন্তের এক্তিয়ার নিয়ে সওয়াল করেন। সেই মামলায় শুনানি শেষে এদিন সুপ্রিম কোর্ট জানায়, আগামী ৬ এপ্রিল মামলার পরবর্তী শুনানি হবে। ততদিন পর্যন্ত গ্রেপ্তার করা যাবে না লালাকে। তবে জিজ্ঞাসাবাদের সময় তাঁকে সিবিআইকে সম্পূর্ণ সহযোগিতা করতে হবে।

উল্লেখ্য, গত ফেব্রুয়ারি মাসে কয়লা কাণ্ডে সিবিআই তদন্তের এক্তিয়ার নিয়ে কলকাতা হাই কোর্টের দ্বারস্থ হয় অনুপ মাজি। তার বিরুদ্ধে হওয়া এফআইআর খারিজ এবং সিবিআইয়ের তদন্তের এক্তিয়ার নিয়ে প্রশ্ন তুলে হাই কোর্টের দ্বারস্থ হয়েছিল লালা। তবে সেই আবেদনে কর্ণপাত করেনি আদালত। এদিকে, তদন্ত দ্রুতগতিতে চললেও লালাকে গ্রেপ্তার করতে পারেনি সিবিআই। সূত্রের খবর, কেন্দ্রীয় গোয়েন্দারা মনে করছেন বিদেশে পালানোর ছক কষছে অনুপ মাজি। গত ডিসেম্বর মাসেই কয়লা পাচার কাণ্ডে মূল অভিযুক্ত লালার বিরুদ্ধে লুক আউট নোটিস জারি করে সিবিআই। সে যাতে বিদেশে পালাতে না পারেন তাই এই পদক্ষেপ করে কেন্দ্রীয় তদন্তকারী সংস্থাটি।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here