প্রথম দফার ভোটেই উত্তপ্ত মেদিনীপুর, পটাশপুরে দুই গোষ্ঠী সংঘর্ষের অভিযোগ : বোমায় জখম ওসি ও জওয়ান

0

পটাশপুর: আজ শনিবার পশ্চিমবঙ্গের প্রথম দফার ভোট। ভোটের আগের রাতেই স্পর্শকাতর এলাকায় টহলদারির সময় বোমাবাজিতে জখম হন পুলিশ ও কেন্দ্রীয় বাহিনীর জওয়ান। শুক্রবার রাতে ঘটনাটি ঘটেছে পূর্ব মেদিনীপুরের পটাশপুরে।

পুলিশ ও স্থানীয় সূত্রে খবর, শুক্রবার রাতে এই কেন্দ্রের স্পর্শকাতর এলাকা আড়গোয়ালে টহল দিচ্ছিলেন পুলিশ ও কেন্দ্রীয় বাহিনী। ছিলেন পটাশপুর থানার ওসি দীপক চক্রবর্তী। জানা গিয়েছে, তৃণমূল ও বিজেপি সংঘর্ষ চরমে পৌঁছয় এদিন। রাতভর এলাকায় চলেছে বোমাবাজি। যার জেরে গুরুতর আহত হন ওসি এবং আধাসেনার এক জওয়ান। তাঁদের এগরা সুপার স্পেশালিটি হাসপাতালে ভর্তি করানো হয়েছে। দুজনের অবস্থায় স্থিতিশীল বলে জানিয়েছেন চিকিৎসকেরা। এদিকে রাজ্যে প্রথম দফা ভোট শুরুর আগে, শুক্রবার রাত আটটা নাগাদ কলকাতার বেনিয়াপুকুর থানা এলাকার সিআইটি রোড থেকে ২৬ টি তাজা বোমা উদ্ধার করা হল। কলকাতা পুলিশের গোয়েন্দা দমন শাখা অভিযান চালিয়ে ওই বোমা উদ্ধার করে। পটাশপুর বিধানসভা কেন্দ্রের শুক্রবার রাতেই বিশাল পুলিশবাহিনী পৌঁছেছে। ঘটনার পর থেকে আরও নিরাপত্তা বাড়ানো হয়েছে। এলাকায় মোতায়েন হয়েছে আরো কেন্দ্রীয় বাহিনী।

শনিবার সকালে এ ঘটনার রিপোর্ট তলব করে নির্বাচন কমিশন। পূর্ব মেদিনীপুরের পুলিশ সুপারকে দ্রুত রিপোর্ট জমা দিতে বলা হয়েছে। ঘটনায় ইতিমধ্যে কমিশনকে প্রাথমিক রিপোর্ট পাঠানোর উদ্যোগ শুরু করেছে পূর্ব মেদিনীপুর জেলা পুলিশ। চূড়ান্ত রিপোর্ট সন্ধ্যার মধ্যে পৌঁছবে বলে জানা গিয়েছে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here