তৃণমূলে ভোট দিলে ভোট পড়ছে বিজেপিতে: প্রথম দফার ভোটেই রাজ্যের বিভিন্ন জায়গায় বিক্ষিপ্ত অশান্তি

0

মেদিনীপুর: আজ থেকে শুরু হলো রাজ্যের ভোট মহরণ। প্রথম দফার তিরিশটি আসনে আজ ভোট গ্রহণ হবে। পুরুলিয়া, ঝাড়গ্রাম, বাঁকুড়া, পূর্ব এবং পশ্চিম মেদিনীপুরের জেলায় হবে ভোট গ্রহণ। সেই তিরিশটা আসন বেনজির কড়া নিরাপত্তায় মুড়ে ফেলা হয়েছে। ভোটের অশান্তি এড়াতে মোতায়েন ৩০ আসনে ৬৫৯ কোম্পানি কেন্দ্রীয় বাহিনী মোতায়েন করা হয়েছে।

পূর্ব মেদিনীপুরের পটাশপুর, কাঁথি উত্তর, ভগবানপুর, খেজুরি, কাঁথি দক্ষিণ, রামনগর এবং এগরাতে ভোট হচ্ছে। পশ্চিম মেদিনীপুরের দাঁতন, কেশিয়াড়ি, খড়্গপুর, গড়বেতা, শালবনি এবং মেদিনীপুর কেন্দ্রে, ঝাড়গ্রামের বিনপুর, নয়াগ্রাম, গোপীবল্লভপুর, ঝাড়গ্রাম কেন্দ্রে, পুরুলিয়া জেলার বাঘমুন্ডি, বলরামপুর, বান্দোয়ান, জয়পুর, পুরুলিয়া, মানবাজার, কাশীপুর, পারা ও রঘুনাথপুর কেন্দ্রে এবং বাঁকুড়ার রাইপুর, রানিবাঁধ, ছাতনা ও শালতোড়াতেও ভোট প্রথম দফায়। কিন্তু প্রথম দফার ভোটেই ইভিএম নিয়ে বড়সড় অভিযোগ উঠল কাঁথির ভোটারদের তরফ থেকে। অভিযোগ এই যে, তৃণমূলের বোতাম টিপলে ভোট পড়ছে বিজেপি’তে। যান্ত্রিক গোলযোগের অভিযোগ উঠেছে। শালবনির ১৭৯ নং বুথে ইভিএম, ভিভিপ্যাট খারাপ হওয়ায় আপাতত বন্ধ ভোট। চন্দ্রকোণার বেশ কয়েকটি বুথে বিভ্রাট।

বিক্ষিপ্ত অশান্তির খবর আসছে। উত্তেজনা ছড়িয়েছে পটাশপুর ও খেজুরিতে। খেজুরির বটতলা এলাকায় বোমাবজির অভিযোগ ওঠে। তৃণমূলের বিরুদ্ধে অভিযোগ করে বিজেপি। আবার খেজুরিরই একনম্বর ব্লকের বীরবন্দ এলাকায় তৃণমূল বুথ কর্মীকে বের করে দেওয়ার অভিযোগ ওঠে বিজেপি-র বিরুদ্ধে। শালবনিতে সংযুক্ত মোর্চা প্রার্থী সুশান্ত ঘোষ অভিযোগ করেন, শুইমাদহ স্কুলের বুথে মোর্চার এজেন্টদের বসতে দেওয়া হচ্ছে না। তাই নিয়ে তৃণমূলের বুথকর্মীদের সঙ্গে বচসা বাধে সুশান্তর।

গোপীবল্লভপুরে বিধিভঙ্গের অভিযোগ বিজেপির বিরুদ্ধে। গোপীবল্লভপুরে ডাংরিয়া প্রাথমিক স্কুলের কাছে ছোলা-মুড়ি দেওয়া হচ্ছে। রীতিমতো ক্যাম্প করে দেওয়া হচ্ছে। যদিও ভোটারদের প্রভাবিত করার অভিযোগ উড়িয়ে দিয়েছে বিজেপি।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here