উলুবেড়িয়ায় তৃণমূল নেতার বাড়ি থেকে মিলল EVM, সেক্টর অফিসারকে সাসপেন্ড কমিশনের

0

উলুবেড়িয়া: তৃতীয় দফার নির্বাচনের শুরুর আগেই মধ্যরাতে উলুবেড়িয়ার উত্তর কেন্দ্রের তুলসিবেড়িয়ায় এক তৃণমূল কর্মীর বাড়ি থেকে ইভিএম মেশিন উদ্ধার করা হল । অভিযুক্ত সেক্টর অফিসারকে সাসপেন্ড করল কমিশন। ইতিমধ্য়েই যার জন্য তীব্র উত্তেজনা ছড়িয়েছে ওই এলাকায়। বিডিও এবং নিরাপত্তারক্ষীদের ঘিরে বিজেপি কর্মীদের বিক্ষোভ।

সূত্রের খবর, উলুবেড়িয়া বিধানসভা কেন্দ্রের তুলসিবেড়িয়া এলাকার স্থানীয় তৃণমূল নেতা গৌতম ঘোষের বাড়ির সামনে থেকে সোমবার গভীর রাতে একাধিক ইভিএম পাওয়া গিয়েছে। গভীর রাতে কমিশনের গাড়িতেই ওই ইভিএমগুলি নিয়ে যাওয়া হয়েছে। অভিযোগ উঠেছে সেক্টর অফিসারের বিরুদ্ধে। ওই তৃণমূল নেতার বাড়ি ঘিরে শুরু হয় বিক্ষোভ। ঘটনাস্থলে গিয়েছে কেন্দ্রীয়বাহিনী এবং পুলিশ। উত্তেজিত জনতাকে ছত্রভঙ্গ করতে লাঠিচার্জ করেছে পুলিশ। পরে ভুল স্বীকার করে নিয়েছেন ওই অভিযুক্ত সেক্ট অফিসার। অভিযুক্ত সেক্টর অফিসারকে সাসপেন্ড করেছে নির্বাচন কমিশন।

এদিকে অভিযুক্ত তৃণমূল নেতার দাবি, তিনি ওই ইভিএমগুলিকে নিজের বাড়িতে আনতে দেননি। সেক্টর অফিসারের কাছে ইভিএম আছে জানামাত্রই তা বাইরে রেখে আসতে অনুরোধ করেন। এই ঘটনায় নড়েচড়ে বসেছে কমিশন। অভিযুক্ত সেক্টর অফিসারকে সাসপেন্ড করা হয়েছে। সেই সঙ্গে ওই চারটি ইভিএম বাতিল করা যাবে না বলে ঘোষণা করা হয়েছে। এবার ইভিএমের (EVM) নিরাপত্তা নিয়ে বড়সড় প্রশ্ন এরাজ্যে। বিজেপির অভিযোগ, ভোট লুট করতে উদ্দেশ্যপ্রণোদিতভাবে ওই ইভিএমগুলি তৃণমূল কর্মীর বাড়িতে নিয়ে যাওয়া হয়েছিল।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here