বড় ভাঙন তৃণমূলে, টিকিট না পেয়ে বিজেপিতে গেলেন দু’বারের বিধায়ক অমল

0

উত্তর দিনাজপুর: ভোটের মাত্র ১৫ দিন আগে উত্তর দিনাজপুর জেলা তৃণমূল কংগ্রেসে বড় ভাঙন। বুধবার সন্ধ্যায় তৃণমূল ছেড়ে বিজেপি ‌-তে যোগ দিলেন ইটাহারের বিদায়ী বিধায়ক তথা জেলা তৃণমূল কংগ্রেসের চেয়ারম্যান অমল আচার্য। তবে শুধু অমলই নন, জেলা পরিষদের প্রাক্তন সভাধিপতি বিনয় সরকার-সহ কয়েকশো তৃণমূল নেতা ও কর্মী এদিন যোগ দিলেন বিজেপিতে। বুধবার ইটাহারের উল্কা ক্লাব ময়দানে আয়োজিত যোগদান সভায় উপস্থিত ছিলেন রায়গঞ্জের সাংসদ তথা কেন্দ্রীয় মন্ত্রী দেবশ্রী চৌধুরী, বালুরঘাটের সাংসদ সুকান্ত মজুমদার, BJP-র জেলা সভাপতি বিশ্বজিত লাহিড়ী সহ অন্যান্য নেতৃত্ব। সেখানেই অমল আচার্য যোগ দেন BJP-তে।

উল্লেখ্য, ২০১১ ও ২০১৬ সালে ইটাহার কেন্দ্র থেকে বিধানসভা নির্বাচনে জয়ী হয়েছিলেন অমল আচার্য। ২০১৯ সালে লোকসভা নির্বাচনে দলের ভরাডুবির পর তাঁকে তৃণমূল কংগ্রেসের জেলা সভাপতির পদ থেকে সরিয়ে দেয় দল। আসন্ন বিধানসভা নির্বাচনে দল টিকিট দেয়নি অমলকে। তার বদলে এই কেন্দ্রে প্রার্থী করা হয় একদা তারই ছায়াসঙ্গী মোশারফ হোসেনকে। দলের এই সিদ্ধান্তের পরই ক্ষোভ বিক্ষোভ শুরু হয় দলের অন্দর মহলে। ভিতরে ভিতরে দলের প্রার্থী মোশারফ হোসেনের বিরুদ্ধে প্রচার শুরু করেন। তখন থেকেই তাঁর বিজেপি যোগের জল্পনা চলছিল। যাবতীয় জল্পনার অবসান ঘটিয়ে বুধবার তিনি গেরুয়া শিবিরে নাম লিখিয়েছেন।

ভোটের মাত্র ১৫ দিন আগে এরূপ ঘটনা যে তৃণমূলকে যে বড় ঝটকা দিল তা বলাই বাহুল্য। যদিও উত্তর দিনাজপুর জেলা তৃণমূল সভাপতি কানাইয়ালাল আগরওয়াল দাবি করেন, অমল আচার্যের দলত্যাগে কোনও প্রভাব পড়বে না তৃণমূলে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here