কামারহাটিতে বিজেপি বুথ পোলিং এজেন্টের মৃত্যু, অন্যদিকে মদন মিত্রকে তল্লাশি কেন্দ্রীয় বাহিনীর

0

বেলঘরিয়া: শুরু হয়ে গিয়েছে বঙ্গে পঞ্চম দফার ভোট। উত্তর ও দক্ষিণবঙ্গের মোট ৬ জেলার ৪৫ টি কেন্দ্রে চলছে ভোটগ্রহণ পর্ব। জলপাইগুড়ি, দার্জিলিং, কালিম্পং, উত্তর ২৪ পরগনা, নদিয়া, পূর্ব বর্ধমান। নিরাপত্তায় মোতায়েন মোট ৮৫৩ কোম্পানি কেন্দ্রীয় বাহিনী। ভোটের দিন সকালে দক্ষিণেশ্বরে মা ভবতারিণীর মন্দিরে পুজো দিলেন কামারহাটির তৃণমূল কংগ্রেস প্রার্থী মদন মিত্র। এদিন সকাল সকাল পুজো দিয়ে মায়ের মন্দিরের গেট ধরে একান্তে বিশেষ নিবেদনও জানান রাজ্যের প্রাক্তন মন্ত্রী। তাঁর বিপরীতে বিজেপির হেভিওয়েট প্রার্থী রাজু বন্দ্যোপাধ্যায়। এদিন পুজো দিয়ে বুথ পরিদর্শনেও বের হন মদন।

বুথ পরিদর্শনে গিয়ে বিস্ফোরক অভিযোগ তৃণমূল প্রার্থী মদন মিত্রের। কামারহাটিতে প্রচুর বহিরাগত ঢুকিয়েছে বিজেপি। অভিযোগ, একটি বুথে গেলে তাঁর দেহ তল্লাশি করে কেন্দ্রীয় বাহিনী। জওয়ানদের সঙ্গে তাঁর কথাকাটাকাটিতে ছড়াল উত্তেজনা।আর এরই মধ্যে কামারহাটি থেকে আরও এক চাঞ্চল্যকর খবর সামনে আসছে। কামারহাটিতে বুথের পোলিং এজেন্টের দায়িত্ব সামলানো বিজেপি কর্মীর বুথের মধ্যে মৃত্যু হয়েছে। জানা গিয়েছে অসুস্থতার কারণেই তাঁর মৃত্যু হয়েছে। বিজেপি অভিযোগ করেছে যে, অসুস্থ পোলিং এজেন্টকে হাসপাতালে নিয়ে যাওয়ার সাহায্য করেনি কেউ, এরফলে বুথের মধ্যেই প্রাণ হারান তিনি।

এদিকে ভোটপঞ্চমীর সকাল থেকেই জেলায় জেলায় বিক্ষিপ্ত অশান্তি ছড়াল। বর্ধমান উত্তরের সরাইটিকরে বিজেপি এজেন্টকে মারধরের অভিযোগ উঠল। নদিয়ার কল্যাণীর সুকান্তনগরে ভোটারদের বুথে ঢুকতে বাধা দেওয়ার অভিযোগ উঠল। এর প্রতিবাদে রাস্তা অবরোধ করে বিক্ষোভ শুরু করে ক্ষুব্ধ ভোটাররা। বিক্ষোভকারীদের অভিযোগ, তাঁরা কোনও দলের সঙ্গে যুক্ত না হওয়া সত্ত্বেও তাঁদের বুথে ঢুকতে দেওয়া হচ্ছে না। ভোট না দিয়ে চলে যেতে বলা হয়েছে বলে দাবি করেন তাঁরা। কেন্দ্রীয় বাহিনীকে জানানো হলেও কোনও লাভ হয়নি।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here