শীতলকুচির পর এবার দেগঙ্গা, ফের গুলি চালাল কেন্দ্রীয় বাহিনী

0

দেগঙ্গা: রাজ্যে চলছে ভোট পঞ্চমী। সেই ভোটগ্রহণকে কেন্দ্র করে রাজ্যের সর্বত্র থেকে উঠে আসছে রাজনৈতিক হিংসার খবর। নদীয়ার শান্তিপুরে কেন্দ্রীয় বাহিনীকে ঘেরাও করে বিক্ষোভ দেখান মহিলারা। ঘটনা ঘিরে সেখানে তৈরি হয়েছে তুমুল উত্তেজনা।তারই মাঝে এবার গুলি চালানোর অভিযোগ উঠল কেন্দ্রীয় বাহিনীর বিরুদ্ধে। শীতলকুচির গুলিকাণ্ড নিয়ে রাজনৈতিক তরজা এখনও অব্যহত। এরই মধ্যে দেগঙ্গার কুড়লগাছায় কেন্দ্রীয় বাহিনী গুলি চালিয়েছে বলে অভিযোগ ওঠে।

স্থানীয়দের অভিযোগ, গাছের ছায়ায় বসে কয়েকজন আড্ডা দিচ্ছিলেন। তখনই গুলি চালায় কেন্দ্রীয় বাহিনী। তবে সিআরপিএফ এর তরফে অভিযোগ পুরোপুরি অস্বীকার করা হলেও, ঘটনায় রিপোর্ট তলব করেছে নির্বাচন কমিশন। স্থানীয়রা, একটি গর্ত মত জায়গা দেখিয়ে অভিযোগ করে কেন্দ্রীয় বাহিনী শূন্যে নয় মাটিতে গুলি ছুঁড়েছে। ঘটনা ঘিরে আতঙ্কে এলাকাবাসী।

নাম প্রকাশে অনিচ্ছুক এক ব্যক্তি বলেন, ‘‘সাত-আটজন বিএসএফ-কেন্দ্রীয় বাহিনী নামল৷ এখানে আমাদের দু’জন শুয়েছিল৷ ওরা তাড়া করল সবাইকে৷ দিয়ে এখানে এসে ফায়ার করল৷ আমাদের কয়েকজনকে ধানখেত পর্যন্ত তাড়া করে নিয়ে গেল৷ কী কারণে গুলি করল, সেটা আমরা বুঝতে পারছি না৷’’

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here