দেশে একদিনে করোনার বলি ১৭৬১, রাজ্যে তৈরি হচ্ছে সেফ হোম

0

কলকাতা: করোনার দ্বিতীয় ঢেউ বাড়ছে হু হু করে।মোকাবিলায় একগুচ্ছ পদক্ষেপ রাজ্যের। এরই মধ্যে শুধুমাত্র কলকাতায় ৪ জায়গায় তৈরি হচ্ছে সেফ হোম। সেফ হোমে থাকতে চলেছে মোট ১৯০০ বেড। ইতিমধ্যেই রাজ্যের পুর দফতরের সাথে কলকাতা পুরসভা এই বিষয়ে সিদ্ধান্ত গ্রহণ করে ফেলেছে।

গত ২৪ ঘণ্টায় দেশে সংক্রমণ কিছুটা কমলেও বাড়ল মৃত্যু। একদিনে দেশে করোনার বলি ১৭৬১ জন। যা এখনও পর্যন্ত রেকর্ড। গত ২৪ ঘণ্টায় এই মারণ ভাইরাসে আক্রান্ত হয়েছেন ২ লক্ষ ৫৯ হাজার ১৭০ জন মানুষ।

স্বাস্থ্যমন্ত্রকের মঙ্গলবারের তথ্য অনুযায়ী, একদিনে করোনা আক্রান্তের সংখ্যা ২,৫৯,১৭০ জন৷ তার ফলে দেশে মোট করোনা আক্রান্তের সংখ্যা দাঁড়াল ১ কোটি ৫৩ লক্ষ ২১ হাজার ৮৯। আর গত ২৪ ঘণ্টায় মৃত্যু হয়েছে ১,৭৬১ জনের৷ করোনায় দেশে মোট মৃতের সংখ্যা ১ লক্ষ ৮০ হাজার ৫৩০ জন৷ এই মুহূর্তে দেশে করোনা অ্যাক্টিভ কেস ২০,৩১,৯৭৭টি৷

শহর কলকাতায় যে সব জায়গায় সেফ হোম বানানো হচ্ছে তার মধ্যে আছে কিশোর ভারতী স্টেডিয়াম, আলিপুর উত্তীর্ণ, কসবা গীতাঞ্জলি স্টেডিয়াম ও আনন্দপুর সেফ হোম। এর মধ্যে সবচেয়ে বড় সেফ হোম বানানো হচ্ছে আনন্দপুরে। সেখানে থাকছে ৭০০ শয্যা। কিশোরভারতী স্টেডিয়ামে থাকছে ৫০০ শয্যা। আলিপুর উত্তীর্ণতে থাকছে ৫০০ শয্যা। গীতাঞ্জলি স্টেডিয়ামে থাকছে ২০০ শয্যা।

ইতিমধ্যেই করোনা পরিস্থিতি মোকাবিলায় কি কি ব্যবস্থা গ্রহণ করা হবে তা নিয়ে বৈঠক করেছেন রাজ্যের পুরমন্ত্রী। করোনার দ্বিতীয় ঢেউ রুখতে কি কি ব্যবস্থা নেওয়া যায় তা ঠিক করা হয়েছে এই বৈঠকে। আগামীকাল থেকেই এই কাজ শুরু করে দেওয়া হবে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here