করোনার জেরে বন্ধ হল স্কুল, পিছিয়ে যেতে পারে মাধ্যমিক পরীক্ষার দিনক্ষণ

0

কলকাতাঃ দেশজুড়ে আছড়ে পড়েছে করোনার সেকেন্ড ওয়েভ। বাংলাতেও হু হু করে ছড়াচ্ছে সংক্রমণ। প্রতিদিন হাজার-হাজার মানুষ নতুন করে করোনা আক্রান্ত হচ্ছেন। পাল্লা দিয়ে বাড়ছে মৃত্যু সংখ্যা। এই পরিস্থিতিতে আজ থেকেই রাজ্যের সব স্কুল ফের বন্ধ হয়ে গিয়েছে। আজ থেকেই স্কুলে গরমের ছুটি দেওয়া হয়েছে। জুন মাস পর্যন্ত চলবে গরমের ছুটি। কিন্তু স্কুল ছুটির এই ঘোষণায় মাধ্যমিক পরীক্ষার ভবিষ্যৎ অনিশ্চিত হয়ে পড়েছে। আগামী ১ জুন থেকে রাজ্যে মাধ্যমিক পরীক্ষা শুরুর কথা ছিল। মাধ্যমিক পরীক্ষা কবে হবে সেব্যাপারে স্পষ্টভাবে কিছু জানানো হয়নি। এখনও উচ্চমাধ্যমিকের সূচিও জানানো হয়নি।

দেশের পাশাপাশি রাজ্যেও বাড়ছে করোনা আক্রান্তের সংখ্যা। পড়ুয়াদের ভবিষ্যতের কথা মাথায় রেখে এতদিন কোভিড প্রোটোকল মেনেই নবম-দশম ও একাদশ-দ্বাদশ শ্রেণির ক্লাস শুরু হয়েছিল রাজ্যে। তবে গত কয়েক সপ্তাহ ধরে যে হারে রাজ্যের করোনা সংক্রমণ বাড়ছে তাই আর ঝুঁকি নিতে চাইছে না রাজ্য সরকার। তড়িঘড়ি এগিয়ে আনা হল গরমের ছুটি। আজ থেকেই স্কুলে গরমের ছুটি পড়ে গেল।

রাজ্যের স্বাস্থ্য দফতরের দেওয়া হেল্থ বুলেটিন অনুযায়ী, রাজ্যে মোট করোনা আক্রান্তের সংখ্যা বেড়ে ৬ লক্ষ ৬৮ হাজার ৩৫৩ জন। রাজ্যে একদিনে করোনা আক্রান্ত হয়েছেন ৮ হাজার ৪২৬ জন। সংক্রমণের নিরিখে কলকাতাই রাজ্যে প্রথম। শুধু কলকাতাতেই একদিনে করোনা আক্রান্ত হয়েছেন ২ হাজার ২১১ জন। দ্বিতীয় স্থানে রয়েছে উত্তর ২৪ পরগনা। একদিনে উত্তর ২৪ পরগনায় করোনা আক্রান্ত হয়েছেন ১ হাজার ৮০১ জন। দক্ষিণ ২৪ পরগনায় করোনা আক্রান্ত হয়েছেন ৫২২ জন। হাওড়া ও হুগলি-সহ একাধিক জেলায় ছড়াচ্ছে সংক্রমণ। এখনও পর্যন্ত রাজ্যে করোনা আক্রান্ত হয়ে ১০ হাজার ৬০৬ জনের মৃত্যু হয়েছে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here