ফের বাম শিবিরে করোনা হানা, আক্রান্ত সিপিআইএম প্রার্থী সুজন চক্রবর্তী

0

কলকাতা: গত কয়েকদিন ধরেই করোনা থাবা চওড়া হচ্ছে রাজ্যে। আক্রান্তের সংখ্যা হু হু করে বাড়ছে। করোনা পরিস্থিতির কথা মাথায় রেখে বামেরা আগেই প্রচারে রাশ টেনেছে। একের পর এক রাজনৈতিক নেতা, মন্ত্রী করোনা ভাইরাসে আক্রান্ত হয়েছেন। করোনা আক্রান্ত হয়ে সংযুক্ত মোর্চার দুই প্রার্থী মারা গিয়েছেন। জঙ্গিপুর কেন্দ্রের আরএসপি প্রার্থী প্রদীপ নস্কর। সামশেরগঞ্জের কংগ্রেস প্রার্থী রেজাউল হকও করোনা ভাইরাসে আক্রান্ত হয়ে মারা গিয়েছেন। সেকারণে পিছিয়ে দেওয়া হয়েছে এই দুই কেন্দ্রের ভোট। ১৩ মে এই দুই কেন্দ্রে ভোট গ্রহণ। ১৬ মে ফল প্রকাশ করা হবে।

এরই মধ্যে বুধবার ভোর রাতে করোনা পজিটিভ রিপোর্ট আসে যাদবপুর কেন্দ্রের সংযুক্ত মোর্চার প্রার্থী সুজন চক্রবর্তীর। বেশ কিছু দিন ধরেই অসুস্থ বোধ করছিলেন তিনি। বুকে স্ক্যান করার জন্য মঙ্গলবার রাতে তাঁকে বাইপাসের ধারে এক বেসরকারি হাসপাতালে ভরতি করানো হয়। করোনার মৃদু উপসর্গ থাকায় সেই পরীক্ষাও হয়। বুধবার সকালে কোভিড রিপোর্ট পজিটিভ এসেছে। তবে চিকিৎসকরা জানিয়েছেন, তাঁর অবস্থা স্থিতিশীল। বর্তমানে তিনি মেডিকা হাসপাতালে চিকিৎসাধীন।

বলা বাহুল্য, লালদুর্গে যেন করোনা তার বড় থাবা বসিয়েছে। ইতিমধ্যে লালদুর্গের প্রার্থী, নির্বাচনী এজেন্টের মৃত্যু হয়েছে করোনায়। প্রয়াত হয়েছেন নন্দীগ্রামের সংযুক্ত মোর্চার সিপিএম প্রার্থী মীনাক্ষী মুখোপাধ্যায় নির্বাচনী এজেন্ট নির্মল জানা। স্বাস্থ্য সচেতকরা বলছেন, এই পরিস্থিতিতে বাতিল করা হোক নির্বাচনী প্রচার। হাইকোর্ট স্পষ্ট করে দিয়েছে, সংক্রমণ রুখতে কেবল পুলিশই দায়িত্ব নেবে না, সতর্ক হতে হবে রাজনৈতিক নেতাদেরও। এখনও বাকি তিন দফা। তার মধ্যে কী পরিস্থিতি তৈরি হবে, ভাবাচ্ছে সকলকে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here