বিশ্বজুড়ে মুসলিমদের বিরোধিতার মুখোমুখি ফরাসি রাষ্ট্রপতিকে সমর্থন ভারতের

0

নয়াদিল্লি: নরেন্দ্র মোদীর সরকার ভারতকে বিশ্বজুড়ে একটি মুসলিম বিরোধী দেশ হিসাবে উপস্থাপনের চেষ্টা করছে। ফরাসী রাষ্ট্রপতি এমানুয়েল মাক্রোঁকে সমর্থন করে মোদী সরকার বিশ্বকে যেন এই বার্তা দেওয়ারই চেষ্টা করছেন। যে দেশ ইসলামের বিরোধিতা করবে, ভারত তার সাথে রয়েছে। ফরাসী রাষ্ট্রপতি এমানুয়েল মাক্রোঁ ইসলামের নবী মুহম্মাদুর অবমাননাকর কার্টুনের জন্য মুসলিম বিশ্বের লক্ষ্যে পরিণত হয়েছেন। বিশ্বজুড়ে মুসলিমরা মাক্রোঁর বিরোধিতা করছেন। বিশ্বের প্রায় প্রতিটি মুসলিম দেশে ফ্রান্স এবং মাক্রোঁর বিরুদ্ধে প্রতিবাদ চলছে।

বহু মুসলিম দেশ ফরাসি পণ্যগুলির বয়কটও শুরু করে দিয়েছে। এই পরিস্থিতিতে সমস্যায় পড়ে মাক্রোঁ ভারতের সমর্থন পেয়েছে। ভারত বিবৃতি জারি করে ম্যাক্রোঁকে প্রকাশ্যে সমর্থন করার কথা জানিয়েছে। ভারতের বিদেশ মন্ত্রণালয় একটি বিবৃতি জারি করে বলেছে যে, “আমরা ফরাসী শিক্ষকের উপর সন্ত্রাসী হামলার তীব্র নিন্দা জানিয়েছি। আমরা তার পরিবার এবং ফ্রান্সের জনগণের প্রতি সমবেদনা জানাই। কোনও পরিস্থিতিতে সন্ত্রাসবাদের কোনও প্রকারকে ন্যায়সঙ্গত করা যায় না।”

ভারত ফ্রান্সের এক শিক্ষক হত্যার তীব্র নিন্দা জানিয়েছে। তবে এ পর্যন্ত দেশটিতে বহু মুসলিমকে মব লিচিংয়ের মাধ্যমে হত্যা করা হয়েছে। মোদী সরকার কখনই এর বিষয়ে কোনও উল্লেখ করেনি, বা মব লিচিংয়ের বিরুদ্ধে কোনও কঠোর আইন কার্যকর করেনি। পরিবর্তে লিচিং করছেন তাদের মোদী সরকারের মন্ত্রীদের ফুলের মালা পরিয়ে স্বাগত জানাতে দেখা যায়।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here